যদি রাত পোহাইতো
- Sakhawat Ullah ২৯-০৪-২০২৪

(---------যদি রাত পোহাইতো---------)

যদি রাত পোহাইতো ইসলামী সমাজ দানে,
তবে ভোরে জাগতো সকল মুমিন মসজিদ পানে
কোরানের সূর বাজিতো সবার কন্ঠপ্রানে।

ইমাম হতো রাষ্ট্র ঘোসক সবার তরে,
খাদ্য পৌছাতো সবার ঘরে ইমাম পরে
আজো সেই রাষ্ট্র কায়েম হতেও পারে।

সকালের সূর্যি মামা সবার তরে কোমলময়ে,
জীবনের রশ্মি আলো দেখতো সবাই জানালা দ্বয়ে
ভুখি মানবের অশ্রু সবই মুছে দিয়ে।

কৃষকের ফসল দিয়ে শ্রমিকের ঘামের পরে,
ন্যায্য মুল্য পেতো জীবনের আধার কেটে
কেউ আর কাঁদতো না যে মজুরীর অভাব ভয়ে।

দূখিদের রাত পোহাত ধনীদের মতইকরে,
শ্রমের আজ বড়ই অভাব প্রতিষ্ঠা সেই সমাজ তরে
এসো হে নবীন প্রবীণ এগিয়ে চলি হাতে হাত ধরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।